বেস্ট ফেন্ড - রোমান্টিক ভালোবাসার গল্প
খালাতো ভায়ের বিয়ে ঠিক হয়েছে। বাসার সবার এক দাবি বিয়ের অন্তত ৩ দিন আগে আমার বিয়ে বাড়ি উপস্থিত থাকতে হবে। অনেক বোঝালাম সবাইকে, নতুন চাকরি পেয়েছি। এখন ছুটি নেওয়াটা ঠিক হবে না। কিন্তু আদুরে ভাইটির বাদুরে অভিমানের কাছে অবশেষে হার মানলাম।
আমি ফারহান আখতার । একটা কর্পরেট ফার্মের জুনিয়র ম্যানেজার হিসেবে জয়েন করেছি। বেশ ভাল স্যালারি। দুই বছর আগে যখন ছাত্র ছিলাম, এই স্যালারির অভাবটাই আমাকে আয়শার থেকে আলাদা করে দিয়েছিল। ছেলেটি ব্যাংকে জব করত, হয়ত এজন্যই আমাদের ২ বছরের রিলেশনটা হাসি মুখে ভেঙে গায়ে বেনারসি জড়াতে তার কোন কষ্টই হয় নি। আজ আমার সবই হয়েছে। কিন্তু যেটা সবথেকে বেশি চেয়েছিলাম তা হারিয়ে ফেলেছি।
কুষ্টিয়া যেতে হবে, ট্রেনে যেতে ইচ্ছা হল খুব অনেকদিন ট্রেনে ওঠা হয় না। সন্ধায় কমলাপুর স্টেশনে পৌছুলাম। টিকেট কেটে বসে আছি, কিছুক্ষন পরে ট্রেন ছাড়বে। হটাৎ খেয়াল করলাম কিছুটা দূরে বসে একটা সুন্দরী মেয়ে কাদছে। পোশাক বলে দিচ্ছে অবস্থাসম্পন্ন ঘরের মেয়ে। শুরুতে গুরুত্ব দিলাম না। মেয়েদের প্রতি একটা ঘৃনা জন্মেছিল, সেজন্যই হয়ত। কিন্তু অসহায় একটা মেয়েকে এতক্ষন কাদতে দেখে বিবেকে বাধা দিল।
--হ্যালো, কাদছেন কেন??, কোন সাহায্য করতে পারি।
--না, এমনিতেই। সাহায্য দরকার নেই।
(মেয়েটি)
এসে নিজ জায়গাই বসলাম, জানি সাধারন কেস। কারো জন্য হয়ত পালিয়ে এসেছে। কিন্তু সে আসে নি। এখন এটা খুব কমন একটা ব্যাপার।
--শুনুন...
তাকিয়ে দেখি মেয়েটি আমার সামনে দাড়িয়ে।
--জ্বী বলুন।
--আসলে এখানে আসার পর আমার ব্যাগ চুরি হয়ে গেছে। ব্যাগে ফোন টাকা ট্রেনের টিকেট সব ছিল। আপনি যদি এই ঘড়িটা রেখে আমাকে ২০০ টাকা দেন তবে আমি মেসে ফিরে যাব।
--( একটু হেসে) কোথায় যাচ্ছিলেন?
-- বাড়িতে, কুষ্টিয়া।
--আমি আপনার টিকেট করে দিচ্ছি, বাড়ি পৌছে নাহয় আমাকে টাকা টা দিয়ে দিবেন। আপনার এত দামি ঘড়িটা ২০০ টাকায় বিক্রির দরকার নেই।
-- (একটু ভেবে) ঠিক আছে।
নিজ জেলার একটা মেয়েকে বিপদে রাখতে মনে চায়লো না তাই সিদ্ধান্ত নিলাম সাহায্যই করব। প্রায় ১ ঘন্টা লেট করে ট্রেন আসল। আমি মেয়েটির টিকেট কেটে দিলাম। ট্রেন বেশ ফাকা, তাই মেয়েটি আমার পাশের সিটেই বসল। দেখেয় বোঝা যাচ্ছে, আমাকে খুব ভয় পাচ্ছে মেয়েটি। পাক না, আমারো বেশ মজা লাগছে সুন্দরীর ভীতু চাহনী টা।
--আমি রহি
(মেয়েটি)
 বেস্ট ফেন্ড - রোমান্টিক ভালোবাসার গল্প
--বেশ সুন্দর নাম।
--আপনার নামটা জানতে পারি..?
--ফারহান ।
--কোথায় যাবেন..?
--আপনার গন্তব্য যেখানে......
--আপনাকে অসংখ্য ধন্যবাদ।
--এখানে কি করেন..?
--একটা প্রায়ভেট ইউনিতে ২য় বর্ষে পড়ি। একটা বিয়েতে এটেন্ড করতে বাড়ি যাচ্ছিলাম। পথে ব্যাগ চুরি হয়ে গেল। আর আপনি কি করেন...?
--টাকার জন্য কামলা খাটি। তো শহরের কোথায় আপনার বাসা..?
--সদরপুর।
--খায়ছে,,,
 বেস্ট ফেন্ড - রোমান্টিক ভালোবাসার গল্প
চলবে..?