বড়  আপু যখন বউ 

বড়  আপু যখন বউ রোমান্টিক ভালোবাসার গল্প

এই ছেলে প্রত্যেকদিন স্যার ম্যাডামদের সামনে ক্যাম্পাসে সিগারেট খাস কেনো বাবা -মা ভদ্রতা শিক্ষায় নি ?
ক্যাম্পাসে বসে সিগারেট খাচ্ছিলাম ,, তখুনি একটা মেয়ে এসে বললো ৷৷
চুপচাপ হয়ে সিগারেট খাইতে লাগলাম ৷
কি হলো তোকে আমি কিছু বললাম।। ((মেয়েটি))
চুপচপ (আমি)
এভাবে হবে না তোর আব্বুর নাম্বার দে (মেয়েটি)
ফোন নাম্বার বন্ধ (আমি)
আম্মুর নাম্বার দে (মেয়েটি)
019456733++(আমি)
মেয়েটি ফোন দিলো,, আমার পকেটের ফোনটা বেজে উঠলো
ফোনটা বাইর করে কেটে দিলাম |
নিজের নাম্বার দিলি কোনো ফাইজলামি করিস ?(মেয়েটি)
এটাই আম্মুর নাম্বার আব্বু আম্মু মারা যাওয়ার পর এটা আমার কাছে (আমি)
মেয়েটা চুপ হয়ে গেলো,,
কিছুক্ষন দুজনের মধ্যে নিস্তব্ধতা চললো ৷
নাম কি (মেয়েটি)
ফুয়াদ (আমি)
বড়  আপু যখন বউ 
শুধু ফুয়াদ আর কিছু নেই (মেয়েটি)
আছে কিন্তু যাদের দেওয়া ছিল তারা না থাকায় ব্যবহার করার প্রয়োজন মনে করি না (আমি)
বাসায় কে কে আছে (মেয়েটি)
কেউ নেই (আমি)
মানে (মেয়েটি)
একা থাকি কেউ নেই আমার (আমি)
থাকিস কোথায় ? (মেয়েটি)
কলেজের পিছনে একটা বাসায় থাকি (আমি)
পড়ালেখা কেমন করে চলে (মেয়েটি)
ফ্রিল্যান্সিং করি ওটা দিয়েই চলে যায় (আমি)
কোন ইয়ারে পড়িস ? (মেয়েটি)
অনার্স ফাস্ট ইয়ার (আমি)
মেয়েটা কিচ্ছুক্ষন চুপচাপ দারিয়ে রইলো ৷
আপনার সব জানা হয়ে গেলে এখন আসি (বলেই চলে আসতে লাগলাম,,)
আমার পরিচয় জানতে চাইবি না (মেয়েটি)
প্রয়োজন মনে করি না (আমি)
কিন্তু আমার প্রয়োজন আছে,,,
আমি রিমঝিম অনার্স সেকেন্ড ইয়ারে পড়ি (মেয়েটি)
আচ্ছা এখন আসি (আমি)
আচ্ছা যা৷ (রিমঝিম)
ওখান থেকে চলে আসলাম,,
মেয়েটাকে আমি চিনি ৷
এমনকি কলেজের সবাই চেনে ৷
কলেজের ক্রাস দের মধ্যে রিমঝিম আপু একজন।।যেমন সুন্দর দেখতে তেমন রাগ কলেজের কত ছেলে তার হাতে জন্য হাসপাতালে গেছে তার হিসাব নেই ৷৷
রিমঝিম আপুর ভাই পুলিশ কমিশনার তাই সবাই তাকে ভয় করে চলে।।
কলেজে যেদিন প্রথম তাকে দেখেছিলাম
কেমন জেন ভালো লেগেছিলো কিন্তু সেটাকে আমি পাত্তা দেই নি কারন এসব মায়া জড়ানো আমার পক্ষে সম্ভব না ৷৷
এসব ভাবতে ভাবতে বাসায় আসলাম,
ফ্রেশ হয়ে রান্না করলাম ৷৷
তারপর খেয়ে ঘুমিয়ে পরলাম,,
কারন খুব কম রাতেই আমি ঘুমাই,,, কাজের জন্য জেগে থাকা লাগে ৷
সন্ধ্যায় ঘুম থেকে উঠে বাইরে গেলাম,,
এক প্যাকেট সিগারেট কিনে নিয়ে আসলাম,,
সারা রাত জেগে কাটানোর জন্য বক্সে গান আর এই সিগারেট এটাই আমার সাথি ৷৷
এরপর দুদিন কলেজে গেলাম না,,
এমনিতেই আমি ওতটা কলেজে যাই না,,
যেদিন বাসায় বোরিং লাগে সেদিন কলেজে যাই ৷৷৷
আমার তেমন কোনো ফ্রেন্ড নেই
একা থাকতে ভালো লাগে,
অনেকে আমাকে নিজের বন্ধু ভাবলেও আমি ভাবি না ৷
কারন আমার সময় সময় মনে হয় আমি আমার নিজেরি না অন্য কারো কেমন করে হবো ৷৷
এক সপ্তাহ পর রাস্তা দিয়ে হাটছিলাম ৷
হটাৎ কারো ডাক শুনতে পেলাম,,
পিছনে তাকিয়ে দেখি
রিমঝিম আপু ৷
ওই শুন (রিমঝিম আপু)
জি বলেন (আমি)
কলেজে আসিস না কেন ? (রিমঝিম আপু)
ভালো লাগে না কলেজে আর কিসের জন্যই বা যাবো (আমি)
কেন বন্ধু বান্ধব দের সাথে আড্ডা দিতে যাবি (রিমঝিম আপু)
আমার একা থাকাটাই পছন্দ তাই বন্ধু বান্ধব পাতাই না (আমি)
খুব অদ্ভুত কথা বলিস তো দেখছি (রিমঝিম আপু)
আমি এমনি,,
কাল কলেজে আসবি (রিমঝিম আপু)
দেখি (আমি)
দেখি না আসবি,,আর তোর নাম্বার আছে
না আসলে ফোন দিয়ে আনব,, দরকার হলে বাসা থেকে টেনে আনব (রিমঝিম আপু)
আচ্ছা যাব । কিন্তু কেন যাব সেটা বলেন (আমি)
এমনিতেই আসবি (রিমঝিম আপু)
বড়  আপু যখন বউ 
আমি কারন ছাড়া কারো কথা মানতে পারব না ওটা আমার অভ্যাস না।। আপনি যদি কোনো কারনে ডাকেন তাহলে আমি যাব কিন্তু অহেতুক বিনা কারনে ডাকলে আমি যেতে পারব না (আমি)
আসবি না মানে তোকে আসতেই হবে (চোখ দেখিয়ে)
আচ্ছা আমি যাব ৷ (আমি)
হুম এইতো ভালো ছেলের মতো কথা (রিমঝিম আপু)
আচ্ছা আমি এখন আসি (আমি)
কই যাবি আমি নামিয়ে দিচ্ছি আয় (রিমঝিম আপু)
ধন্যবাদ বলার জন্য কিন্তু আমি হেটেই চলে যেতে পারব (আমি)
আচ্ছা যা ইচ্ছে কর। কিন্তু কাল জেনো কলেজে তোকে দেখি(রিমঝিম আপু))
আমি যখন বলেছি নিশ্চয়ই যাব (আমি)
হুম মনে থাকে জেনো।
(কথাটা বলেই রিমঝিম আপু চলে গেলো)
আমিও বাসায় চলে আসলাম ৷৷
রাতে খেয়ে ঘুমিয়ে পরলাম,
কারন আজ কোনো কাজ নেই,,,
এমনিতেও আমি কাল কলেজে যেতাম,,
বাসায় ভালো লাগছিলো না ,,
সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে ব্যাগটা ঘারে নিয়ে বেরিয়ে পরলাম ৷
কলেজে সামনে একটা চায়ের দোকান
ওখানে গিয়ে চায়ের অর্ডার দিয়ে সিগারেট খেতে লাগলাম ৷৷
চা খেয়ে কলেজের ভিতরে গেলাম,,,
একটা ক্লাস করে বের হয়ে আসলাম
বাইরে আসতেই রিমঝিম আপু সামনে এসে দারালো ৷
আপনি,,,,
আয় (রিমঝিম আপু)
রিমঝিম আপুর পিছন পিছন যেতে লাগলাম,,৷
কি জানি আবার নিজের ভাইকে ডাক দিলো নাকি,,
যদি আবার জেলে দিয়ে দেয় কলেজের আইন ভংগো করার জন্য ।।
এই যে আপু কই যান ((আমি))
রিমঝিম আপু আমার দিকে একবার তাকিয়ে আবার হাটতে লাগলো ৷
তারপর মাঠের এক কোনায় গিয়ে বসলো,,
আমি গিয়ে পাশে দারিয়ে রইলাম ৷
কি হলো বস,, (রিমঝিম আপু)
আমি একটু দূরত্ব বজায় রেখে বসলাম,,,,
এত দূরে গিয়ে বসলি কেন কাছে এসে বস (চোখ দেখিয়ে)
না ঠিক আছে ((আমি))
আমার ঠিক নেই কাছে এসে বস (রিমঝিম আপু)
তারপর একটু কাছে গিয়ে বসলাম,,,
সকালে খেয়েছিস (রিমঝিম আপু)
হুম খেয়েছি (আমি)

বড়  আপু যখন বউ

দেখলাম তো কলেজের সামনের দোকানে কি খেলি (রিমঝিম আপু)
আমার সকালে খাওয়া লাগে না ওই দুটো জিনিস দিয়েই সকাল পার হয়ে যায় (আমি)
তোর বাসায় রান্না করে কে (রিমঝিম আপু)
আমি করি (আমি)
তুই রান্না করতে পারিস (রিমঝিম আপু)
হুম (আমি)
যাক ভালোই হলো(রিমঝিম আপু)
কেন বলুন তো(আমি)
আমি তো রান্না করতে পারি না (রিমঝিম আপু)
তাতে ভালোর কি হলো (আমি)
ওত তোকে বুঝতে হবে না,, (রিমঝিম আপু)
তারপর দুজনে কিছুক্ষন চুপচাপ রইলাম,,,
আচ্ছা তুই এমন এলোমেলো থাকিস কেন(রিমঝিম আপু)
এলোমেলো থাকাটাই ভালো লাগে,, কার জন্য গুছিয়ে থাকবো (আমি)
তোর কথার মধ্যে কোনো রসকষ নেই (মুখ বেকিয়ে)
সকলের মন যোগানো কথা আমি বলতে পারি না।। তাই হয়তো সবার আমার কথা ভালো লাগেনা(আমি)
আচ্ছা বাদ দে চল (রিমঝিম আপু)
কোথায়,,(আমি)
সকাল থেকে কিছু খাই নি ক্ষুদা লাগছে চল কিছু খেয়ে আসি (রিমঝিম আপু)
আপনি যান আমি বাসায় যাব (আমি)
আমি বাসায় নামিয়ে দিয়ে আসব এখন চল (রিমঝিম আপু)
না আমার ক্ষিদে নেই (আমি)
আরেকটা কথা বললে তোর খবর আছে (রাগ দেখিয়ে)
তারপর রিমঝিম আপু হাত ধরে টানতে টানতে ওর গাড়িতে নিয়ে গেলো,,,,
গাড়ি চালিয়ে একটা বড় রেস্টুরেন্ট আসল ৷৷
দুজনে ভিতরে গেলাম,,,,
কি খাবি বল(রিমঝিম আপু)
আমি কিছু খাব না (আমি)
মেজাজ খারাপ করাবি না বলে দিলাম ( আপু))
আমি কিছু না বলে চুপচাপ বসে রইলাম,,
রিমঝিম আপু নিজেই খাবারের অর্ডার দিলো,,
কিচ্ছুক্ষন পর খাবার চলে আসলো৷
আমি শুধু খাবার নাড়াচাড়া করতে লাগলাম
কারন খাওয়ার কোনো ইচ্ছেই আমার নেই ৷
সেটা হয়তো রিমঝিম আপুর চোখে পরছে,,,
রিমঝিম আপু আমার দিকে রাগি লুক নিয়ে তাকালো ৷
কি হলো খাচ্ছিস না কেনো(রিমঝিম আপু)
ইচ্ছে নেই (আমি)
ইচ্ছে নেই কেনো (রিমঝিম আপু)
জানিনা (আমি)
তারপর রিমঝিম আপু আমার কাছে এসে আমার মুখের সামনে খাবার ধরলো ৷৷
নে খেয়ে নে (রিমঝিম আপু)
করুনা করছেন (আমি)
চলবে..............