.
আমি কিছুক্ষণ চুপ করে থেকে অবাক হয়ে
রিমিকে বললাম,
.
-- মারলি কেন.? আমি কি করেছি.? (আমি)
.
রিমি উত্তর না দিয়ে আবার আমার কান
টেনে ধরলো।
তারপর কড়া গলায় বলল,
.ডেঞ্জারাস মামাতো বোন
-- কি করেছিস জানিস না.?
শয়তান পোলা একটা.! (রিমি)
.
আমি এক প্রকার বিরক্ত হয়ে রিমির থেকে
নিজেকে ছাড়ালাম। মেয়েটা কথায় কথায় শুধু
কান টেনে ধরে। বদ মেয়ে একটা.!
আমি রিমিকে ধমক দিয়ে বললাম,
.
-- কথা না বাড়িয়ে জলদি বল আমি কি
করেছি। খামোখা বিরক্ত করিস না তো।
আমার ভাল লাগছে না। (আমি)
.
-- কি করেছিস সেটা কি এখনো বলে
দিতে হবে.? তুই জানিস না.? (রিমি)
.
-- আজব তো.! না বললে জানবো কি ভাবে.?
তাছাড়া আমার জানা মতে আমি কোন
অন্যায় করি নি। (আমি)
.
কড়া গলায় বললাম আমি। মেজাজ প্রচন্ড
গরম হয়ে গেছে। মেয়েটা সেই তখন থেকে শুধু-শুধু
পায়ে পাড়া দিয়ে ঝগড়া করছে।
রিমির চুপ করা থাকা দেখে তাকে ঝাড়ি
দিয়ে বললাম,
.
-- চুপ করে থাকবি নাকি কিছু বলবি.?
আর না বললে এখান থেকে ফুট।
আমার কাজ আছে, বিরক্ত করিস না। (আমি)
.
আমার কথা শুনে রিমি একটা দীর্ঘশ্বাস ফেললো।
তার চোখে-মুখে বিরক্তির ছাপ।
কিছুটা রাগের আভাও ফুটে উঠেছে ফর্সা মুখে।
রাগে সরু নাকের মাথাটা ঈষৎ লাল
বর্ণ ধারণ করেছে।
রিমি ভ্রু-কুচকে কপাল ভাজ করে তার চিকন
কোমরে হাত রাখলো।
তারপর আগুন ঝড়ানো কন্ঠে বলল,
.
-- কারও বাথরুমে ঢুকতে হলে যে নক
করা লাগে সেটা জানিস না.? (রিমি)
.
আমি হালকা অবাক হলাম। এই পাগলি বলে কি.?
আমি ভ্রু-কুচকে বললাম,
.
-- বাথরুম.? কিসের বাথরুম আর কিসের নক.?
কি বলছিস এসব.? (আমি)
.
-- কেন, বুঝতে পারছিস না কি বলছি.?
কিছুক্ষণ আগের ঘটনাটা ভুলে গেছিস.? (চোখ পাকিয়ে)
.
আমি মাথা চুলকাতে চুলকাতে কিছুক্ষণ ভাবলাম।
রিমি কোন ঘটনার কথা বলছে.?
খানিকক্ষণ ভাবাভাবির পরও কিছু মাথায় আসলো না।
উপায়ন্তর না পেয়ে রিমিকে বললাম,
.
-- তুই কোন ঘটনার কথা বলছিস.?
কই আমার তো কিছু মনে পড়ছে না। (আমি)
.ডেঞ্জারাস মামাতো বোন
রিমি এবার বিরক্তির চরম পর্যায়ে পৌছে গেল।
চেহেরা দেখে মনে হচ্ছে আমাকে কাচা চিবিয়ে
খেলেও রিমির রাগ কমবে না
খুব কষ্ট করে সে রাগটাকে নিজের আয়ত্বে রেখেছে।
রিমি কিছু সময় চুপ থেকে কড়া স্বরে বলল,
.
-- তোর কি সত্যি-ই কিছু মনে পড়ছে না.? (রিমি)
.
আমি মাথা চুলকে জবাবে বললাম,
.
-- মনে পড়লে তো বলেই দিতাম।
আর তাছাড়া তুই এত নাটক করছিস কেন.?
সরাসরি বল না আমি কি করেছি।
কেন শুধু শুধু জল ঘোলা করে পানি দূষণ করছিস.?
বলার হলে বল না হলে রাস্তা মাপ।
আমার এসব ঘুরিয়ে-ফিরিয়ে কথা বলা একদম
পছন্দ না। (আমি)
.
কথাগুলো বলে রিমির দিকে তাকালাম।
রিমিও ভ্রু-কুচকে আমার দিকে চেয়ে আছে।
হটাৎ রিমি ঠাস করে একটা চড় আমার গালে
বসিয়ে দিল।
রিমি যদিও চড়টা আস্তে মেরেছে কিন্তু তবু
আমার রাগটা সপ্তম আকাশে উঠে গেল।
একে তো কারণ ছাড়াই আগ বাড়িয়ে ঝগড়া
করছে তার উপর আবার গা'য়ে হাতও তুলছে.!
.
না, আর সহ্য করা যাবে না। এবার মনে হচ্ছে
পেন্তীটাকে উত্তম-মাধ্যম দিতে হবে।
কিন্তু কেন জানি রিমিকে মারতে পারলাম না।
এত কিছুর পরও নিজেকে কন্ট্রোল করলাম।
রিমিকে কিছু বলতে যাব তার আগেই
রিমি কঠিন গলায় বলে উঠলো,
.
-- কারও বাথরুমে ঢুকতে হলে যে নক করা
লাগে, সেটা জানিস না.? (রিমি)
.ডেঞ্জারাস মামাতো বোন
রিমির কথার আগা-মাথা কিছুই বুঝলাম না।
রাগি গলায় বললাম,
.
-- এই কুত্তি, আমি আবার কার বাথরুমে নক না
করে ঢুকছি রে.?
পাগলের মত এসব কি বকছিস.? (আমি)
.
-- কুত্তা, একটু আগে আমি যখন বাথরুমে গোসল
করছিলাম তখন তুই আচমকা বাথরুমে ঢুকে
আমার সবকিছু.....???? (রিমি)
.
কথাটুকু বলেই রিমি জিহ্বায় কামড় দিলো।
লজ্জায় ওর মাথাটা নুইয়ে পড়লো। মুখে লজ্জার
আভা ফুটে উঠলো।
এদিকে আমারও একই অবস্থা। কিছুক্ষণ আগের
ঘটনাটা আবার মনে পড়ে গেল।
কথায় কথায় ভুলেই গেছিলাম সেটা।
.
এখন বুঝলাম রিমির রাগের কারণ কি আর সে
আমাকে মারলো কেন।
কিন্তু এই পেত্নীটাকে বোঝাই কি করে আমি নিজের
ইচ্ছায় বাথরুমে ঢুকি নি।
আমি তো জানতাম-ই না রিমি বাথরুমে গোসল করছে।
জানলে কি আর ঢুকতাম.?
.
-- কি হলো কথা বলছিস না কেন.?
বোবা হয়ে গেলি নাকি.? (রিমি)
.
রিমি কথায় ভ্যাবাচ্যাকা খেয়ে গেলাম।
তার কন্ঠে যেন আগুন ঝরছে।
আমি মিনমিন করে বললাম,
.ডেঞ্জারাস মামাতো বোন
-- কি বলবো, হ্যা.? আমি কি নিজের ইচ্ছায়
দেখেছি নাকি.? (আমি)
.
-- হ্যা, তুই নিজের ইচ্ছায় সব দেখেছিস। (রিমি)
.
-- আজব তো.! আমি কেন নিজের ইচ্ছায় ওসব
দেখতে যাব। ওটা একটা দূর্ঘটনা ছিল।
তাছাড়া আমার চয়েজ অতটাও খারাপ না যে
তোর মত পেত্নীর ওসব দেখতে যাব। (আমি)
.
-- কুত্তা, তুই আবার আমাকে পেত্নী বললি.!
একে তো এত বড় একটা অপরাধ করেছিস, কোথায়
আমাকে স্যরি বলবি তা না করে উল্টো আমাকেই
ঝাঁঝ দেখাচ্ছিস.! (রিমি)
.
-- হ্যা দেখাচ্ছি। আর কিসের স্যরি বলবো রে.?
আমি জানতাম নাকি তুই বাথরুমে আছিস। (আমি)
.
-- অবশ্যই জানতি। আমি তোকে চিনি না
ভাবছিস.? লুইচ্চা ছেলে কোথাকার.! (রিমি)
.
-- দেখ রিমি, একদম আলতু-ফালতু কথা বলবি না।
না হলে খবর খারাপ করে দিব। একটা কথা
কতবার বলবো, হ্যা.?
বলছি তো আমি নিজের ইচ্ছায় বাথরুমে
ঢুকি নি, বিশ্বাস কর একটু। (আমি)
.
-- আমি বিশ্বাস করি না। তুই আগে থেকেই জানতি
আমি বাথরুমে আছি এবং তুই নিজের ইচ্ছায়
বাথরুমে ঢুকেছিলি আমার সাথে উল্টা-পাল্টা
কিছু করতে। (রিমি)
.
সত্যি বলতে মেজাজটা এবার গরম হয়ে গেল।
এই মেয়েটা এত ঝগড়াটে কেন.? হুদাই খালি ঝগড়া করে।
আমি নিজেকে আর কন্ট্রোল করতে পারলাম না।
রাগের মাথায় রিমিকে ঠাস করে একটা
চড় মারলাম।
.
.
.
চলবে..... ?????